• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন |
  • English Version

সানন্দবাড়ীতে আরসিসি রাস্তায় বাঁধা হয়েছে ইঞ্জিনিয়ারের  দেয়াল

দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ
জামালুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী বাজারে ৭৫০ মিটার  আরসিসি  ( রড, সিমেন্ট, কনক্রিট) কাজ চলছে করোনা প্রাদুর্ভাবের পুর্ব হতে, প্রায় দুইমাস  বন্ধ থাকার পর
এ রাস্তার কার্যক্রম ভালো ভাবে চললেও হঠাৎ গতিবেগ থেমে যায়, অসম্পন্ন থেকে যাচ্ছে রাস্তাটির উত্তর পাশের ৬ মিটার জায়গা।
দেখা গেছে  সানন্দবাড়ী পিআইসি’র উত্তর পাশে বাজাজ শো রুমের সামনে রাস্তার পুর্ব পাশে  দেওয়ালের কারণে অসম্পন্ন রয়ে গেছে রাস্তার কাজ, এতে করে গাড়ি চলাচল থেকে শুরু করে জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে।
গাড়ির চালক ও পথচারীদের কাছে শোনা যায়  রাস্তার এই সমস্যার জন্য সর্বক্ষণ যানযট লেগেই থাকে এবং হরহামেশা দুর্ঘটনা ঘটেই চলছে। এরকম অবস্থাতে জনদুর্ভোগ আরও চরম আকার ধারন করেছে। এ জনদুর্ভোগ থেকে পরিত্রাণের জন্য অতি দ্রুত রাস্তার উপর নির্মান করা দেওয়ালটি ভেঙ্গে জনদুর্ভোগ লাগব করতে হবে ।
এ বিষয়ে প্রিয় সানন্দবাড়ী ফেসবুক গ্রুপের অ্যাডমিন প্যানেল গ্রুপে ভিডিও পোস্ট করেন, এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা, সমালোচিত হয়।
উক্ত রাস্তার ইঞ্জিনিয়ার   সাগর বলেন- প্রায় সম্পুর্ন রাস্তা ক্লিয়ার হতে যাচ্ছে, শুধু এখানে রাস্তা করা সম্ভব হচ্ছে না। এই বাড়ির দেয়ালের কিছু অংশ রাস্তায় পরেছে কিন্তু সে বাড়ি ওয়ালা ইন্জিনিয়ার মোঃ এজাজুল হক দেয়াল না ভেঙ্গে  ভূমিঅধীকরণ চাচ্ছে। যাহা আমাদের পক্ষে দেওয়া সম্ভব নয়। তিনি আরও বলেন- আমরা আর মাত্র তিন/ চারদিন আছি এতে যদি দেয়াল না ভেঙ্গে দেয় তাহলে রাস্তা অসম্পন্ন রেখেই চলে যাবো। এ ব্যাপারে বাড়ীর মালিক ইঞ্জিনিয়ার  এজাজুলের সাথে যোগাযোগের চেষ্টা করেও তা সম্ভব হয়নি।
আশেপাশের দোকান মালিকগণ বলেন-এলাকার সার্থে জনগণের সুবিধার্থে আমরা সবাই সরকারী  রাস্তার জন্য প্রয়োজন মাফিক দোকানের সামনের  অংশ ভেঙ্গে  রাস্তা দিয়েছি, আমরা কেউ সরকারের নিকট ভুমিঅধিকরণ  চাই নি। ইঞ্জিনিয়ার এজাজুল সাহেব শিক্ষিত ও  সচেতন মানুষ হয়ে এরকম প্রস্তাব কেমনে দেয়?
দোকান মালিক জাকির হোসেন আকন্দ বলেন- এই রাস্তা টুকুর কারণে সব সময় যানযট লেগেই থাকে,  হরহামেশাই  দুর্ঘটনার শিকার হয় সাধারণ মানুষকে। আমরা জনদুর্ভোগ থেকে পরিত্রাণ পাওয়ার লক্ষে স্বংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।